প্রযুক্তি

টেলিটক সিমের নাম্বার দেখার উপায় (Teletalk sim number check 2022)

কখনো কখনো আমরা নিজেদের নাম্বার ভুলে যায়। তবে নিজের নাম্বার মনে রাখো অবশ্যই গুরুত্বপূর্ণ। নিজের সিমে রিচার্জ করার সময় বা কোন অফার সম্পর্কে জানতে নিজের নাম্বার জানা জরুরী হয়ে পড়ে। তাই আজকের পোষ্টে আমাদের আলোচনার বিষয় হলো টেলিটক সিমের নাম্বার দেখার উপায় -Teletalk sim number check 2022 সম্পর্কে।আপনি যদি একজন টেলিটক সিম ইউজার হয়ে থাকেন, তবে আজকের আর্টিকেলটি শুধু আপনার জন্য।

বাংলাদেশের টেলিটক সিমের নাম্বার বের করা একটু ঝামেলাপূর্ণ কাজ। টেলিটক বাদে অন্যান্য সিম অপারেটরের নাম্বার গুলো একটা কোড ডায়াল করে বের করা যায়। অন্যান্য সিম অপারেটরের মত টেলিটক সিমে নিজের নাম্বার বের করার কোড রয়েছে। তবে সেই কোড ডায়াল করে নাম্বার বের করা মাঝে মাঝে ঝামেলার সম্মুখীন হতে হয়।

Table of Contents

টেলিটক সিমের নাম্বার দেখার উপায়

একটিমাত্র ডায়াল কোড এর মাধ্যমে টেলিটক সিমের নাম্বার চেক করা যায়। তবে কখনো কখনো এই ডায়াল কোডটি কাজ না করতে পারে। তখন আপনি অন্যান্য পদ্ধতি গুলো অনুসরণ করবেন।

উপায় ১

আপনি কোডের মাধ্যমে টেলিটক সিমের নাম্বার চেক করতে চাইলে প্রথমে আপনাকে আপনার মোবাইলে ডায়াল প্যাডে *551# ডায়াল করে কল দিয়ে অপেক্ষা করতে হবে।

কিছুক্ষণ অপেক্ষা করার পর আপনি একটা নতুন পপ-আপ নোটিফিকেশনের মাধ্যমে নিজের নাম্বারটি দেখতে পারবেন।

উপায় ২

যদি আপনি উপরের পদ্ধতি অবলম্বন করার পর ব্যর্থ হন বা কাজ না করে তবে এই পদ্ধতি অনুসরণ করতে পারেন।

এজন্য আপনাকে আপনার মোবাইলের মেসেজ অপশনে গিয়ে লিখতে হবে tar এবং আপনাকে পাঠাতে হবে 222 এই নাম্বারে।

কিছুক্ষণের মধ্যে আপনাকে একটা ফিরতি মেসেজে এর মাধ্যমে আপনার টেলিটক সিমের নাম্বারটি আপনাকে জানিয়ে দেবে। তবে উল্লেখ্য কখনো কখনো এই উপায়ও কাজ করে না।

See also  কম্পিউটার ব্যবহারে চোখের যত্ন নেয়ার উপায়

উপায় ৩

আপনি যদি প্রথম ও দ্বিতীয় পদ্ধতি অবলম্বন করেও ব্যর্থ হন তবে আপনার জন্য রয়েছে তৃতীয় পদ্ধতি। এজন্য আপনাকে পুনরায় আপনার মোবাইলের মেসেজ অপশনে যেতে হবে।

এরপর আপনাকে লিখতে হবে W এবং 321 এই নাম্বারে পাঠাতে হবে। ফিরতি এসএমএস এর মাধ্যমে আপনাকে আপনার টেলিটক সিমের নাম্বারটি জানিয়ে দিবে।

উপায় ৪

যদি উপরের কোন উপায় বা পদ্ধতি কাজে না লাগে, তবে আপনি এই পদ্ধতি অনুসরণ করে দেখতে পারেন। এই পদ্ধতি বলতো মেসেজ অপশন এর মাধ্যমে কাজ করে।

তাই এই পদ্ধতি অনুসরণ করার জন্য প্রথমে আপনাকে মেসেজ অপশনে যেতে হবে। তারপর আপনাকে মেসেজ অপশনে লিখতে হবে WhoIam এবং সেন্ড করতে হবে 321 নাম্বারে।

আপনি ফিরতি এসএমএস এর মাধ্যমে নিজের কাঙ্খিত নাম্বারটি জানতে পারবেন।

উপায় ৫

টেলিটক নাম্বার দেখার সর্বশেষ উপায় হচ্ছে এটি। যদি আপনার কোনো উপায়ই কাজ না করে থাকে, তবে এটি ফলোআপ করতে পারেন। এটা মূলত পূর্বের তিন পদ্ধতির মতই।

See also  মোবাইল ফোন ব্যবহারের অপকারিতা সমূহ সম্পর্কে

এজন্য আপনাকে p লিখে 154 নাম্বারে মেসেজ করতে হবে। কিছুক্ষণের মধ্যে আপনাকে ফিরতি এসএমএসে জানিয়ে দিবে।

উপসংহার

আজকের আর্টিকেলটি মূলত টেলিটক সিমের নাম্বার দেখার উপায় -Teletalk sim number check 2022 । আমি আশা করছি, উপরের উপায় গুলার মধ্যে থেকে যেকোনো একটি উপায় থেকে আপনি আপনার কাঙ্খিত নিজের নাম্বারটি দেখতে সক্ষম হয়েছেন।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button