ফ্রিল্যান্সিং ক্যারিয়ার

লেখালেখি করে আয় করার ওয়েবসাইট ২০২২

বর্তমানে ব্লগিং অনেকটাই জনপ্রিয় একটা পেশা। ফ্রিল্যান্সিং জবগুলোর মধ্যে অন্যতম সেরা একটি আর্টিকেল রাইটিং। ব্লগিং পেশার পাশাপাশি বর্তমানে আর্টিকেল রাইটিংও খুব জনপ্রিয়। আমি যেদিন লেখালেখি করে আয় করতে চান তবে আজকের আর্টিকেলটি শুধু আপনার জন্য। আজকে আমরা শেয়ার করতে যাচ্ছি লেখালেখি করে আয় করার ওয়েবসাইট পেমেন্ট বিকাশে ২০২২ সম্পর্কে বিস্তারিত।

লেখালেখি করে আয় করার ওয়েবসাইট পেমেন্ট বিকাশে

লেখালেখি করে আয় করার সেরা কিছু ওয়েবসাইট নিয়ে আজকে আলোকপাত করব। আজকে আমি লেখালেখি করে আয় করার সেরা বেশ কয়েকটি ওয়েবসাইট আপনাদের সামনে তুলে ধরব। নিম্নে সাইট গুলো ধাপে ধাপে তুলে ধরা হলো-

ListVerse

ListVerse এমন একটা ওয়েবসাইট যেখানে লেখালেখি করে আপনি অনেকাংশে অন্য সাইটগুলো থেকে এগিয়ে থাকবেন। এই ওয়েবসাইটটি মূলত সব ধরনের আর্টিকেল নিয়ে থাকে। যেকোনো বিষয়ে আর্টিকেল লিখে এখানে আপনি সাবমিট করতে পারবেন।

তারা প্রতিটি আর্টিকেল এর বিনিময় আপনাকে 100 ডলার অফার করবে। তবে আপনার আর্টিকেলটি অবশ্যই ইউনিক কপিরাইট মুক্ত হতে হবে। তারা এ বিষয়ে অনেক শক্ত পদক্ষেপ গ্রহণ করে। কোন ধরনের কপিরাইট কনটেন্ট তারা গ্রহণ করবে না।আপনি যদি মনের ভুলেও কপিরাইট কনটেন্ট তাদের কাছে সাবমিট করেন তবে অবশ্যই আপনার সাথে যখন খারাপ কিছু হতে পারে।

DigitalOcean Community

লেখালেখি আয় করার ওয়েবসাইটগুলোর মধ্যে এটি দ্বিতীয় স্থানে রেখেছি। এটির নিজস্ব বৈশিষ্ট্য ও স্বকীয়তার কারণে সবার থেকে এটিকে আমি আলাদা চোখে দেখি। তারা মূলত ডোনেশন আকারে আর্টিকেলগুলো নিয়ে থাকে। নিজেদের নিজস্ব সফটওয়্যার ডেভেলপমেন্ট নিয়ে ভালো লিখতে পারেন তবে আপনাকে অনেক বেশি তারা অর্থ প্রদান করে থাকবে।

এই ওয়েবসাইটের আর্টিকেলগুলো মূলত টেকনোলজি বিষয় সম্পর্কিত হয়। টেকনিক্যাল বিভিন্ন টিপস ও কম্পিউটারের সমস্যা জনিত বিভিন্ন বিষয়ে আর্টিকেল লিখে আপনি এখানে সাবমিট করে অর্থ উপার্জন করতে পারেন। একজন টেকনোলজি বিষয়ে লেখক এখান থেকে আর্টিকেল সাবমিট করে প্রচুর পরিমাণ অর্থ উপার্জন করতে পারবে। তাদের লেখালেখির মূল আর্টিকেল এর বিষয় হচ্ছে টেকনোলজি।

See also  ইউটিউব থেকে আয় করার ৫টি সেরা উপায় ২০২২

আপনি টেকনোলজি বিষয়ক বিভিন্ন টিপস ও ট্রিকস , বিভিন্ন টিউটোরিয়াল, শিক্ষনীয় ভিডিও ও টেকনোলজি সমস্যার সমাধান করে সে বিষয়ে আর্টিকেল লিখে প্রচুর পরিমাণ অর্থ এই ওয়েবসাইট থেকে ওজন করা যাবে।

New Scientist

New Scientist এই ওয়েবসাইটে আর্টিকেল লিখে আপনি যদি উপার্জন করতে চান তবে অবশ্যই আপনাকে বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ে পারদর্শী হতে হবে। বিজ্ঞানমনস্ক বিভিন্ন লেখালেখি করে এর থেকে টাকা উপার্জন করা যায়। যারা বিজ্ঞান বিষয়ে বিভিন্ন জিনিসের উপর ঘাটাঘাটি করতে পছন্দ করেন এবং সে বিষয়ে প্রবন্ধ লিখেন তাদের জন্য উত্তম হয়।

তথ্যপ্রযুক্তির বিভিন্ন খুঁটিনাটি, বিজ্ঞান বিষয়ে বিভিন্ন মজাদার লেখালেখি ও শিক্ষণীয় ভিডিও তৈরি করে আপনি চাইলে এই ওয়েবসাইটে সাবমিট করে আয় করতে পারেন। এ ওয়েবসাইট থেকে টাকা উত্তোলন করার জন্য আপনাকে অবশ্যই যে কোন একটা পেমেন্ট মেথড অ্যাড করে নিতে হবে।

এখানে বিভিন্ন ধরনের পেমেন্ট মেথড সাপোর্ট করে থাকে। তাই আপনি যেকোন একটা পেমেন্ট মেথড এড করে নিবেন। আপনারা আর্টিকেল এর দৈর্ঘ্য ও মানের উপর ভিত্তি করে আপনাকে অর্থ প্রদান করবে তারা। এখান থেকেও ভালো পরিমাণ টাকা আয় করতে পারবেন।

Writer Access

Writer Access মূলত প্রফেশনাল ফ্রিল্যান্সারদের জন্য। এরা বিভিন্ন রকম অফার আপনাকে দিবে। এখানে অধিকাংশ মানুষই ফ্রিল্যান্সার। আপনি একজন ফ্রিল্যান্স রাইটার এর মত এখানে কাজ করার সুযোগ পাবেন। আপনি চাইলে একজন প্রফেশনাল রাইটারের কেস স্টাডি, অনলাইন ইনকাম ও টেকনোলজি বিষয়ে লেখালেখি করে আয় করার সুযোগ পাবেন। অধিকন্তু আপনি আরো অনেক বিষয়ে লেখালেখি করার সুযোগ পাবেন।

এছাড়া আপনি যদি ব্লগিং ও এসইও বিষয়ে খুব বেশি পারদর্শী হয়ে থাকেন তবে এসব বিষয়ে আপনি লেখালেখি করতে পারেন। পাশাপাশি আপনি চাইলে কিওয়ার্ড রিসার্চ নিয়ে সুন্দর সুন্দর কনটেন্ট লিখতে পারবেন। কিভাবে একজন ব্লগার কিওয়ার্ড রিসার্চ করবে সে সম্পর্কে কমপ্লিট একটা গাইড লাইন দিয়ে প্রবন্ধ লিখতে পারবেন।
এটা মূলত এক ধরনের ফ্রিল্যান্সিং ওয়েবসাইট।

See also  ইনস্টাগ্রাম মার্কেটিং কি? ইনস্টাগ্রাম থেকে টাকা আয় করার উপায়

তাই আপনাকে নির্দিষ্ট কোন লেখার উপর পেমেন্ট করবে না। আপনাকে তারা বিভিন্ন বিষয়ে লেখালেখি জন্য প্রজেক্ট দিয়ে থাকবে সেগুলো কমপ্লিট করে আপনাকে উপার্জন করে উত্তোলন করতে হবে। আপনি আপনার উপার্জিত অর্থ যেকোনো একটা পেমেন্ট মেথড ব্যবহার করে উত্তোলন করে সেটি আবার বিকাশে নিতে পারবেন।

SitePoint

SitePoint আপনাকে আর্টিকেল লেখার জন্য একরকম পেমেন্ট এবং টিউটিউরিয়াল গাইডলাইন দেওয়ার জন্য আরেকরকম পেমেন্ট দিবে। আপনি যদি আর্টিকেল লেখার চেয়ে টিউটোরিয়াল গাইডলাইন দেন তবে অনেক গুণ বেশি ইনকাম করতে পারেন।

এই ওয়েবসাইটে মূলত কোডিং সম্পর্কিত আর্টিকেলগুলো সাবমিট নিয়ে থাকে। আপনি যদি একজন প্রফেশনাল ওয়েব ডেভলপার কিংবা সফটওয়্যার ডেভলপার হন, তবে সে সম্পর্কিত আর্টিকেল লিখে এখান থেকে উপার্জন করতে পারবেন।

আপনি ওয়েব ডেভেলপমেন্ট নিয়ে লেখালেখি করুন এখান থেকে সবচেয়ে বেশি আয় করতে পারবেন। আপনার আর্টিকেল অনুসারে তারা আপনাকে পেমেন্ট করবে। তারা পেমেন্ট করার পূর্বে অবশ্যই আর্টিকেলগুলোর মান চেক করে নেবে।

এই ওয়েবসাইট থেকে অর্থ উত্তোলন করার জন্য আপনাকে বিভিন্ন রকম ডিজিটাল ট্রানস্ফার পেমেন্ট সিস্টেম ব্যবহার করে টাকা উত্তোলন করতে হবে। আপনার যদি কোডিং সম্পর্কিত জ্ঞান বা দক্ষতা থাকে তবে আজ থেকে আপনি আর্টিকেল লিখে ওয়েবসাইট থেকে ভালো পরিমাণ টাকা আয় করতে পারেন।

Polygon

Polygon ওয়েবসাইটটি মূলত গেমিং রিলেটেড। লেখালেখি করে আয় করার ওয়েবসাইট পেমেন্ট বিকাশে ওয়েবসাইটগুলোর মধ্যে অন্যতম সেরা একটি এটি। গেমিং সম্পর্কিত ওয়েবসাইট হওয়ায় আপনাকে অবশ্যই গেম খেলায় পারদর্শী হতে হবে। গেম খেলার উপর টিউটোরিয়াল লিখে এখান থেকে আপনি আয় করতে পারবেন।

একটা গেম কিভাবে খেলতে হয় এবং ঐ গেম সম্পর্কিত কিছু টিপস ও ট্রিকস শেয়ার করে তার ওপর আর্টিকেল লিখতে পারেন। এছাড়া আপনি নতুন করে একটা গেম রিভিউ করতে পারবেন। গেমিং সম্পর্কিত কোন সংবাদ আর্টিকেল দেখতে পারবেন। গেমিং সম্পর্কিত কোন মতামত থাকলে সে বিষয়েও আর্টিকেল লিখে আয় করতে পারবেন।

See also  ইমেইল মার্কেটিং এর গুরুত্ব ও প্রয়োজনীয়তা

ওয়েবসাইট কর্তৃপক্ষ আপনার আর্টিকেল এর মান শব্দ সংখ্যা বিবেচনা করে অর্থ প্রদান করবে। এখান থেকে আপনি যে কোন একটা পেমেন্ট মেথড অ্যাড করে সেখানে টাকা উত্তোলন করে সেটা আবার বিকাশ নিতে পারেন।

Writers Weekly

লেখালেখি করে আয় করার ওয়েবসাইট পেমেন্ট বিকাশে ওয়েবসাইট গুলোর মধ্যে অন্যতম সেরা হলো Writers Weekly. এই ওয়েবসাইটটি নিজেই আর্টিকেল পাবলিশ করে থাকে। আপনি যদি করপোরেট কমিউনিকেশন সম্পর্কে অভিজ্ঞ হন তবে সে বিষয়ে আর্টিকেল লিখতে পারবেন।

এ ওয়েবসাইটের মূল বিষয় হলো ব্যবসায়। তাই আপনাকে আর্টিকেল লিখে অর্থ আয় করতে চাইলে অবশ্যই আপনাকে ব্যবসা সম্পর্কিত টপিক হবে লিখতে হবে। আপনি মার্কেটিং বিষয়ে আর্টিকেল লিখে এখান থেকে আয় করতে পারবেন। এটা এক ধরনের ফোরাম সাইটের মত। প্রথমে আপনাকে তাদের ওয়েবসাইটে একাউন্ট করে কিছু আর্টিকেল পাবলিশ করতে হবে।

তারপর আপনার আর্টিকেলগুলো তারা যাচাই বাছাই করে আপনাকে আর্টিকেল লেখার অনুমোদন দেবে। তারপর আপনি নিয়মিত টপিক সম্পর্কিত আর্টিকেল লিখতে পারবেন। এরপর থেকে প্রতিটা আর্টিকেলের জন্য আপনাকে নির্দিষ্ট পরিমাণ অর্থ প্রদান করবে। তবে উল্লেখ্য আপনাকে অবশ্যই লেখালেখি করার অনুমোদন নিতে হবে।

আমাদের কথা

আজকে আমাদের আলোচনার মূল বিষয় ছিল লেখালেখি করে আয় করার ওয়েবসাইট পেমেন্ট বিকাশে | লেখালেখি করে আয় করার সাইট । আশা করছি আর্টিকেলটি পড়ে অনেক বেশি উপকৃত হয়েছেন। যারা ঘরে বসে আর্টিকেল লিখে আয় করতে চান তাদের জন্য উপরোক্ত ওয়েবসাইটগুলো উত্তম হবে। আমরা অনেক বেশি ঘাটাঘাটি করে সেরা কিছু আর্টিকেল লেখার ওয়েবসাইট উপরে উল্লেখ করেছি।

আপনি যে বিষয়ে দক্ষ সে বিষয় সম্পর্কিত আর্টিকেল লিখে উল্লেখিত যে কোন ওয়েবসাইটে সাবমিট করে আয় করতে পারেন। যেকোনো সমস্যা হলে আমাদের কমেন্ট করে জানাতে পারেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button